1. admin@dailyteligraf.com : admin :
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০২:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
সোনারগাঁওয়ে পানিতে চুবিয়ে মোঃ মোশারফ হোসেন ভূইয়া নামের দলিল লিখককে হত্যা গাজীপুর মহানগরের কাউলতিয়া সাংগঠনিক থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদে মো. আবুল বাসারের বিকল্প নেই কাশিমপুরের বারেন্ডায় মালেক গং এর বিরুদ্ধে জাল-জালিয়াতির মাধ্যমে জমি দখল অভিযোগ অয়ন ওসমা‌নের সফল অস্ত্রোপচার, সুস্থতায় সজল-সা‌নির উ‌দ্যো‌গে দোয়া কামনা দুর্নীতির আখড়া সোনারগাঁ সাব-রেজিস্ট্রি অফিস রাজস্ব বঞ্চিত হচ্ছে সরকার সোনারগাঁয়ে একটি জমি রেজিস্ট্রেশনে প্রায় ২৭ লাখ টাকার রাজস্ব ফাঁকির সংবাদ সংগ্রহে সাংবাদিকদের বাধা   নেপালে অনুষ্ঠিত ‘সাফ ওমেন্স শিরোপাজয়ী বাংলাদেশ নারী ফুটবল দলকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক সংবর্ধনা প্রদান সোনারগাঁয়ে সাব-রেজিস্ট্রি অফিসে ভয়াবহ সিন্ডিকেট সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে নিরভে ভাগাবাগি    সোনারগাঁওয়ে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির শ্রেষ্ঠ সভাপতি সাংবাদিক তুষার সোনারগাঁও গ্রীন চাইল্ড কিন্ডারগার্টেন স্কুলের উদ্যোগে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ শেষ রক্ষা হলো না, পদ হারালেন জায়েদ খান

  • আপডেট সময় : রবিবার, ৬ ফেব্রুয়ারি, ২০২২
  • ৩৩৪ বার পঠিত

আনিছুর রহমান রবিনঃ শেষ পর্যন্ত হেরেই গেলেন চিত্রনায়ক জায়েদ খান। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ থেকে তাকে অপসারণের সিদ্ধান্ত দিয়েছে নির্বাচনের আপিল বোর্ড। শনিবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এফডিসিতে এই সিদ্ধান্তের কথা জানান আপিল বোর্ডের চেয়ারম্যান, চলচ্চিত্র নির্মাতা সোহানুর রহমান সোহান।

গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হয়েছিল শিল্পী সমিতির নির্বাচন। সেখানে সাধারণ সম্পাদক পদে জয়লাভ করেন জায়েদ খান। এটা ছিল তার টানা তৃতীয়বারের জয়। তবে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী নায়িকা নিপূণ অভিযোগ তোলেন, নির্বাচনে দুর্নীতি করেছেন জায়েদ। টাকা দিয়ে ভোটও নাকি কিনেছেন।এসব অভিযোগ নিয়ে সাংবাদিক সম্মেলনও করেছিলেন নিপুণ। লিখিত অভিযোগ জানান নির্বাচনের আপিল বোর্ডের কাছেও। এরপরই বোর্ডকে বিষয়টির সুরাহা করার দায়িত্ব দেয় সমাজকল্যাণ মন্ত্রণালয়।

এজন্য শনিবার বিকালে বৈঠক ডাকে আপিল বোর্ড। এতে নিপূণ অংশ নিলেও জায়েদ ছিলেন অনুপস্থিত। তার অনুপস্থিতিতেই সোহানুর রহমান সোহান ঘোষণা করেন, শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে জায়েদ খান থাকছেন না। নির্বাচনে অনিয়ম করার অভিযোগে তার প্রার্থীতা বাতিল করা হয়েছে। তার পরিবর্তে অপর প্রার্থী নিপুণ বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন।

উল্লেখ্য, এর আগে দুই মেয়াদে চার বছর ধরে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন জায়েদ খান। তখন তার সঙ্গে সভাপতি ছিলেন মিশা সওদাগর। সর্বশেষ নির্বাচনে সভাপতি পদে বিজয়ী হয়েছেন কিংবদন্তি অভিনেতা ইলিয়াস কাঞ্চন।

শিল্পী সমিতির এই নির্বাচনে ভোটারের সংখ্যা ছিল ৪২৮ জন। এর মধ্যে ভোট দিয়েছেন ৩৬৫ জন। তাদের প্রদত্ত ভোটেই নতুন নেতৃত্ব এসেছে সংগঠনটিতে। নির্বাচনে ১৯১ ভোট পেয়ে সভাপতি পদে বিজয়ী হয়েছেন ইলিয়াস কাঞ্চন। তার প্রতিদ্বন্দ্বী মিশা সওদাগর পেয়েছেন ১৪৮ ভোট। সাধারণ সম্পাদক পদে বিজয়ী জায়েদ খান পেয়েছেন ১৭৬ ভোট। তার প্রতিদ্বন্দ্বী নায়িকা নিপুণ পান ১৬৩ ভোট।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২১  ডেইলি টেলিগ্রাফ
Theme Customized By Theme Park BD